বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৮:৩৮ অপরাহ্ন

চট্টগ্রামের ২৭ ইউনিয়নে ভোটগ্রহণ চলছে

চট্টগ্রাম প্রতিনিধিঃ চট্টগ্রামের পটিয়া, কর্ণফুলী ও লোহাগাড়া উপজেলার ২৭ ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোটগ্রহণ চলছে। রোববার সকাল ৮টা থেকে শুরু হয় ভোটগ্রহণ শুরু হয়েছে। প্রতিটি কেন্দ্রে ভোটারদের ব্যাপক উপস্থিতি দেখা গেছে। এ পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

জেলা নির্বাচন কমিশন অফিস সূত্রে জানা গেছে, পটিয়ার ১৭টি ইউনিয়ন, কর্ণফুলীর চারটি ও লোহাগাড়ার ছয়টি ইউনিয়নে ২৪৯টি ভোটকেন্দ্রের ভোটকক্ষ এক হাজার ৪৬১টি। ২৭ ইউনিয়নের মোট ভোটার চার লাখ ৯২ হাজার ৬১৭ জন।

পটিয়ার তিনটি, লোহাগাড়ার দুটি ও কর্ণফুলীর এক ইউনিয়নে আওয়ামী সমর্থিত চেয়ারম্যান প্রার্থীরা বিনা ভোটে চেয়ারম্যান হতে যাচ্ছেন। তবে এসব ইউনিয়নের মেম্বার ও সংরক্ষিত আসনের মেম্বার পদে ভোট অনুষ্ঠিত হচ্ছে।

পটিয়ার কুসুমপুরা ও হাবিলাসদ্বীপে ইভিএমে নির্বাচন হচ্ছে। এ উপজেলার বিভিন্ন ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৬ জন, সংরক্ষিত সদস্য ১৩৬ জন ও সাধারণ সদস্য পদে ৫৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। কর্ণফুলীতে চেয়ারম্যান পদে ১২ জন, সংরক্ষিত সদস্য পদে ৪১ জন ও সাধারণ সদস্য পদে ১৭০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। লোহাগাড়ায় চেয়ারম্যান পদে ১৪ জন, সংরক্ষিত সদস্য পদে ৬২ জন ও সাধারণ সদস্য পদে ২২২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রোববার সকালে লোহাগাড়া উপজেলার চুনতি ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের চুনতি হাফেজিয়া আদর্শ মাদরাসা কেন্দ্রে সকাল থেকেই ভোটারদের উল্লেখযোগ্য উপস্থিতি দেখা গেছে। নিরাপত্তা নিশ্চিতে কাজ করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এ কেন্দ্রে ভোট দেওয়ার পর মোসলেম উদ্দিন (৬০) নামে এক ব্যক্তি বলেন, সকাল সকাল ঝামেলা ছাড়াই ভোট দিয়ে দিয়েছি। কোনো সমস্যা হয়নি। আশা করছি অন্যরাও আমার মতো ঝামেলা ছাড়াই ভোট দিতে পারবেন।

দিলু আরা বেগম নামে এক নারী বলেন, ভোটের লাইন ও ঝামেলা এড়াতেই সকালে এসেছি। আসার পথে বা ভোট দিতে কোনো সমস্যা হয়নি। ভালো ভোট হচ্ছে।

চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন, সকাল থেকে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে৷ কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেছে বলে খবর পাইনি। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পর্যাপ্ত সংখ্যক বিজিবি, পুলিশ ও র‍্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া নির্বাচনে ১৯ জন ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution