বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৯:০৫ পূর্বাহ্ন

গোদাগাড়ীতে মিলল ২০ হাজার ৪০০ লিটার ভোজ্যতেল

রাজশাহী প্রতিনিধি ॥ সয়াবিন তেলের দাম বেড়ে যাওয়ার পর থেকে দেশের বিভিন্ন স্থানে ভোজ্যতেলের অবৈধ মজুত পাওয়া যাচ্ছে। সেই ধারাবাহিকতায় এবার রাজশাহীর গোদাগাড়ীতে পাওয়া গেল ২০ হাজার ৪০০ লিটার ভোজ্যতেল।

মঙ্গলবার (১০ মে) রাত ১০টার দিকে উপজেলার বিদিরপুর এলাকার একটি ব্যবসা প্রতিষ্ঠানের গুদামে তেলের এ মজুত পাওয়া যায়। এ ঘটনায় ব্যবসায়ী মাজদার আলীকে ২ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে এক সপ্তাহের মধ্যে মজুত ভেঙে ভোজ্যতেল বিক্রির নির্দেশ দিয়েছেন।

মাজদার আলী উপজেলার বোগদামারি এলাকার বাসিন্দা। গোদাগাড়ীর বিদিরপুরে তিনি মাজদার ট্রেডিং নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করেন।

গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, অবৈধ মজুতের গোপন সংবাদ পেয়ে মঙ্গলবার রাত পৌনে ১০টার দিকে মাজদার ট্রেডিংয়ে অভিযান চালানো হয়।

অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জানে আলম। অভিযানে মাজদার ট্রেডিং থেকে ২০ হাজার ৪০০ লিটার বিভিন্ন ভোজ্যতেল পাওয়া যায়। এর মধ্যে ১০ হাজার ২০০ লিটার সয়াবিন ও ১০ হাজার ২০০ লিটার পাম অয়েল।

ওসি বলেন, নথিপত্র ঘেঁটে দেখা গেছে, অতি সম্প্রতি বিপুল পরিমাণে ভোজ্যতেল মজুত করেছেন তিনি। ভ্রাম্যমাণ আদালত তাকে দুই লাখ টাকা জরিমানা করেছেন এবং এক সপ্তাহের মধ্যে মজুত ভেঙে দেওয়ার নির্দেশ দিয়েছেন।

এর আগে মঙ্গলবার বিকেলে জেলার পুঠিয়া উপজেলার বানেশ্বরে বিশেষ অভিযান চালিয়ে ৯২ হাজার ৬১৬ লিটার ভোজ্যতেল জব্দ করে জেলা পুলিশ। এছাড়া সোমবার দিবাগত রাতে জেলার বাগমারার তাহেরপুর পৌর এলাকার একটি গুদামে অভিযান চালায় জেলা পুলিশ। সেখানে ২৬ হাজার ৭২৪ লিটার ভোজ্যতেল পাওয়া যায়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution