মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ১০:৩২ পূর্বাহ্ন

গেমসে নারী হ্যান্ডবলে স্বর্ণ জয় বাংলাদেশ আনসারের

মুজিবুর রহমান, ই-কণ্ঠ টোয়েন্টিফোর ডটকম : বাংলাদেশ গেমসে ৮ এপ্রিল বৃহস্পতিবার শহীদ (ক্যাপ্টেন) এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে নারী হ্যান্ডবলের ফাইনালে বাংলাদেশ আনসার ৪২-২০ গোলে বাংলাদেশ পুলিশকে হারিয়ে স্বর্ণ জিতে নেয়। প্রথমার্ধে শেষে ২২-৭ গোলে এগিয়ে ছিল ২০১৩ বাংলাদেশ গেমসের স্বর্ণজয়ীরা।

আনসারের খাদিজা আক্তার সর্বোচ্চ ৮ গোল করেন। পুলিশের ২০ গোলের মধ্যে রুবিনা বেগম একাই করেন ১০ গোল। এ ইভেন্টের ব্রোঞ্জ পেয়েছে নওগাঁ জেলা ক্রীড়া সংস্থা। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে তারা ২৬-১৬ গোলে হারায় জামালপুর জেলা ক্রীড়া সংস্থাকে। আসরে ব্রোঞ্জ জিতেছে নওগাঁ জেলা ক্রীড়া সংস্থা। একই ভেন্যুতে তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে নওনঁ ২৬-১৬ গোলে জামালপুর জেলা ক্রীড়া সংস্থাকে হারিয়ে ব্রোঞ্জ জিতে নেয়।

ম্যাচ শেষে বিজয়ীদের মাঝে পদক তুলে দেন বিওএ সহ-সভাপতি শেখ বশির আহমেদ মামুন। এসময় উপস্থিত ছিলেন ফেডারেশন সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর, আরও অনেকে ছিলেন।

শেখ বশির আহমেদ মামুন বলেন, “আল্লাহর অশেষ রহমতে আমাদের প্রত্যেকটা গেমস খুবই সুন্দরভাবে শেষ হচ্ছে, ্এই করোনাভাইরাসের মধ্যে দিয়ে। আমাদের অলিম্পিকের কমিটির সদস্যরা প্রতিটি সব যায়গায় ছুটে গিয়ে যেভাবে অনুপ্রেরণা যোগাচ্ছেন। আমাদের মেডিকেল কমিটি স্বাস্থ্য বিধি মেনে গেমস আয়োজনে সহযোগিতা করছেন।
গণমাধ্যমে ধন্যবাদ জানিয়ে তিনি আরও বলেন, “আমি মিডিয়াকে ধন্যবাদ দিতে চাই, বিশেষ করে প্রিন্ট মিডিয়া, ইলেকট্রনিক্স, অনলাইন মিডিয়া যেভাবে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসটাকে সারা দেশে ছড়িয়ে দিচ্ছেন, এটাই আমাদের মূখ্য উদ্দেশ্য ছিল। আমরা সে জায়গটাতে সফল হয়েছি। আমরা ফেডারেশনগুলোর সঙ্গে কথা বলে গাড়ী করে খেলোয়াড়দের বাড়িতে পাঠানোর ব্যবস্থা করেছি। যে গাড়ীতে খেলোয়াড়দের পাঠানো হয়েছে সে গাড়ীর নাম্বার আমরা পুলিশ কন্ট্রোল বোর্ডে দিয়ে দিয়েছি। আমার মনে হয় এই লকডাউনের মধ্যেও কারো বাড়ি ফিরতে কোন সমস্যা হবে না।”
আনসারের কোচ নাসিরউল্লাহ লাভলু বলেন, “নারী হ্যান্ডবলে আনসার বরাবরই ভালো। আমরা নিশ্চিত ছিলাম আমরাই সোনা পাব। কারণ আমার দলে তরুণ কিছু খেলোয়াড় ছিল, যারা আমাকে এই আত্মবিশ্বাস দিয়েছে। প্রতিটি আসরের আগে আমরা দুই থেকে তিন মাসের প্রস্তুতি নেই। কিন্তু করোনার কারণে এবার সেটা সম্ভব হয়নি। তারপরেও আমরা বলবো অন্যদের চেয়ে আমরা ভালো প্রস্তুতি নিয়ে খেলতে এসেছি।” তার ফর আমরা পেয়েছি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution