বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৮:২৬ পূর্বাহ্ন

কুড়িগ্রামে প্রশ্নপত্র ফাঁসের মামলায় কেন্দ্র সচিব তিন দিনের রিমান্ডে

কুড়িগ্রাম প্রতিনিধি:: কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে এসএসসি প্রশ্নপত্র ফাঁসের প্রধান আসামী নেহাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব মো: লুৎফর রহমানের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার সকাল ১১টায় চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো: সুমন আলী শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা আজহার আলী আসামী লুৎফর রহমানের তিন দিনের রিমান্ড চাইলে বিজ্ঞ আদালত তা মঞ্জুর করেন। এছাড়াও ৫ আসামীর মধ্যে ২ আসামীর রিমান্ড আবেদন জানালে আদালত আগামী রোববার শুনানীর দিন ধার্য করে।

মামলার আসামীরা হলেন, কেন্দ্র সচিব ও প্রধান শিক্ষক মো: লুৎফর রহমান, সহকারী শিক্ষক আমিনুল ইসলাম রাসেল, জোবায়ের হোসেন, সোহেল রানা, হামিদুর রহমান, অফিস সহায়ক সুজন মিয়া। এ মামলা এজাহার ভুক্ত আসামী অফিস সহকারী আবু হানিফ পলাতক রয়েছে।

গত ২০ সেপ্টেম্বর প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ঘটলে রাতে ৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত নামা ১০/১২ জনের নামের মামলা করেন নেহাল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ট্যাগ কর্মকর্তা ও উপজেলা মৎস্য কর্মকর্তা আদম মালিক চৌধুরী। এ ঘটনায় গণিত, পদার্থ, রসায়ন ও কৃষি বিজ্ঞানের পরীক্ষা স্থগিত ও উচ্চতর গণিত এবং জীব বিজ্ঞানের প্রশ্নপত্র পরিবর্তন করে পরীক্ষা গ্রহন করা হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা মোঃ আজহার আলী বলেন, আজ রিমান্ড শুনানি ছিল। আমাদের প্রশ্নফাঁসের যে মামলায় প্রধান আসামি নেহাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব লুৎফর রহমানের তিনদিনের রিমান্ড আবেদন করেছিলাম আমরা। বিজ্ঞ আদালত শুনানি করে সন্তুষ্ট হয়ে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন। আসামিকে জিজ্ঞেসাবাদ করে আরও যারা জড়িত আছেন তাদের সবাইকে আইনের আওতায় নিয়ে আসা হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution