শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৬:১১ অপরাহ্ন

কালিয়াকৈরে এসএসসি পরীক্ষায় পাশের হার ৮০.২৯%

কালিয়াকৈর প্রতিনিধি:: গাজীপুরের কালিয়াকৈরে এবারের ২০২২ সালের এসএসসি পরীক্ষা পাশের হার ৮০.২৯% ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার ছয়টি কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিল ৬৮৫৩ জন। মোট পাস করেছে ৫২৭৫ জন। আফাজ উদ্দিন মেমোরিয়াল স্কুল এন্ড কলেজ ১০০% ছাত্র-ছাত্রী পাস করেছেন। ১৬০ জনের মধ্যে ১৬০ জনই পাশ করেন। এর মধ্যে জিপিএ- ৫ পেয়েছি ৭০ জন। তবে সবচেয়ে কম পাশের হার স্কুল রামচন্দ্রপুর উচ্চ বিদ্যালয় ১০৭ জন শিক্ষার্থীর মধ্যে ৩৬ জন পাস করেন। পাশের হার ৩৩. ৬৪%।

করোনা মহামারির কারণে চার মাস পিছিয়ে গত ১৯ জুন চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু তার আগ মুহূর্তে সিলেট ও সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলে ভয়াবহ বন্যার কারণে বিভিন্ন এলাকা তলিয়ে যাওয়ায় ১৭ জুন (শুক্রবার) এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিতের ঘোষণা দেয় শিক্ষা মন্ত্রণালয়। পরে ১৫ সেপ্টেম্বর থেকে এসএসসি পরীক্ষা শুরুর নতুন সূচি প্রকাশ করা হয়। আজ সারা দেশের ফল ঘোষণা করেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাকির হোসেন মোল্লা জানান, কালিয়াকৈর উপজেলায় পাশে হার ৮০.২৯%। উপজেলায় এসএসসি পরীক্ষায় জিপিএ পেয়েছেন ৭০৬ জন। মোট পরীক্ষা অংশগ্রহণ করেছেন ৬৬০৯ জন পাস করেছেন ৫২৭৫ জন ও ফেল করেছেন ৩৩৪ জন। তবে পাশে হার রামচন্দ্রপুর উচ্চ বিদ্যালয় সবচেয়ে বেশি খারাপ করেছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution