শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০১:২৪ অপরাহ্ন

কক্সবাজারে একই স্থানে আ.লীগ-বিএনপির সমাবেশ, ১৪৪ ধারা জারি

কক্সবাজার প্রতিনিধি,ই-কণ্ঠ টোয়েন্টিফোর ডটকম ॥ কক্সবাজারের পেকুয়ায় একই স্থানে একই সময়ে আওয়ামী লীগ ও বিএনপি সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করেছে পেকুয়া উপজেলা প্রশাসন। রোববার (২৮ আগস্ট) সকাল থেকে উপজেলার বিভিন্ন এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।

শনিবার (২৭ আগস্ট) দিবাগত রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূর্বিতা চাকমা স্বাক্ষরিত এক বিশেষ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ আদেশ জারির মধ্য দিয়ে এসব এলাকায় পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত সব ধরনের গণজমায়েত, সমাবেশ, বিক্ষোভ মিছিল, শোভাযাত্রা ইত্যাদি নিষিদ্ধ করা হয়েছে।

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা এ তথ্য নিশ্চিত করে জানান, পেকুয়া উপজেলায় একই সময়ে বিভিন্ন রাজনৈতিক দল বিক্ষোভ সমাবেশ আহ্বান করে। এতে আইনশৃঙ্খলা বিঘ্নিত হওয়ার শঙ্কা থাকায় রোববার পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) আবেদনের পরিপ্রেক্ষিতে ওইসব স্থানে ফৌজদারি কার্যবিধির ১৮৯৮-এর ১৪৪ ধারা মোতাবেক আদেশ জারি করা হয়েছে।

উল্লেখ্য, জ্বালানি ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি এবং দলীয় নেতার মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভার ডাক দেয় বিএনপি। এ উপলক্ষে পেকুয়ায় বেশ কয়েকটি প্রস্তুতি সভা করে দলের নেতাকর্মীরা। রোববার সকালে পেকুয়া সদরে তাদের এ কর্মসূচি পালন করার কথা রয়েছে। এদিকে তাদের এই কর্মসূচি প্রতিহতের ঘোষণা দিয়ে একই স্থানে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভার ডাক দেয় পেকুয়া উপজেলা আওয়ামী লীগ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution