বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১০:৫৩ পূর্বাহ্ন

ওমিক্রন নিয়ে হিলি চেকপোস্ট ও স্থলবন্দরে বাড়তি সতর্কতা

দিনাজপুর প্রতিনিধিঃ করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন নিয়ে দিনাজপুরের হিলি ইমিগ্রেশন ও স্থলবন্দরে বাড়তি সতর্কতা জারি করা হয়েছে।

বুধবার (১ ডিসেম্বর) হিলি ইমিগ্রেশন চেকপোস্ট ও স্থলবন্দর ঘুরে দেখা যায়, ভারত থেকে আসা সকল পাসপোর্ট যাত্রীদের করোনাভাইরাসের নেগেটিভ সনদ, রক্ত পরীক্ষাসহ নানা তথ্য সংগ্রহ করা হচ্ছে। অপরদিকে হিলি স্থলবন্দরে ভারত থেকে আসা সকল পণ্যবাহী ট্রাকচালক-হেলপারদের হ্যান্ড স্ক্যানার দিয়ে তাপমাত্রা নিয়ন্ত্রণ করা হচ্ছে।

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা তৌহিদ আল হাসান জানান, দক্ষিণ আফ্রিকায় পাওয়া করোনাভাইরাসের মতো ওমিক্রনকে ইতোমধ্যে ভ্যারিয়েন্ট অব কনসার্ন হিসেবে চিহ্নিত করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

বিশ্বের বিভিন্ন দেশ এ বিষয়ে প্রতিরোধমূলক ব্যবস্থা নিচ্ছে। হিলি ইমিগ্রেশন চেকপোস্টের প্রবেশ পথে নিরাপত্তা জোরদার করা হয়েছে। নতুন ওমিক্রন ভাইরাসকে প্রতিরোধে করতে সব ধরনের প্রস্তুতিও নেওয়া হচ্ছে।

হিলি পানামা পোর্ট লিংকের ব্যবস্থাপনা পরিচালক অনন্ত কুমার চক্রবর্তী (নেপাল) জানান, ওমিক্রন ভ্যারিয়েন্ট নিয়ে সরকারের নিকট থেকে কোন প্রকার নির্দেশনা পাইনি। নির্দেশনা পেলে সেই ধরনের ব্যবস্থা গ্রহন করা হবে।

তবে করোনাভাইরাস মোকাবিলায় সরকারের বিধিনিষেধ অনুযায়ী বন্দরের সকল কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। বন্দরে শ্রমিকসহ সকলকে মাস্ক ব্যবহার করা ও ভারতীয় পণ্যবাহী ট্রাক চালক-হেলপারদের তাপমাত্রা নির্ণয় করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution