বুধবার, ২৫ মে ২০২২, ০৪:০৯ অপরাহ্ন

এবার বিগ বাজেটের ঈদের তিন ছবি

বিনোদন ডেস্ক, ই-কণ্ঠ টোয়েন্টিফোর ডটকম ॥ এবার কড়া নাড়ছে ঈদ-উল-ফিতর। ঈদ মানে আনন্দ ঈদ মানে খুশির দিন। তাই ঈদ আনন্দের অন্যতম অনুষঙ্গ হলে গিয়ে নতুন সিনেমা উপভোগ। এগুলো এক প্রকার ম্লান হতে বসেছে। ঈদ আসলে কোন এক সময় পত্র-পত্রিকা থেকে শুরু করে সারাদেশে শোরগোল পড়ে যেত। কোন হলে কোন ছবি চলবে এটা নিয়ে সিনেমাপ্রেমীদের আলোচনার শেষ ছিল না। এখন এটা প্রায় বিলুপ্ত। কোথাও ঈদের ছবির তেমন কোন প্রচার চোখে পড়ছে না। দেশে ঈদ কেন্দ্রিক সিনেমার বাজার গত দু’বছর ধরে খুব একটা ভাল নয়। যার প্রধান কারণ করোনা মহামারী।

তবে এবারের চিত্র অনেকটাই ভিন্ন। দেশে করোনা পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক। এরইমধ্যে চলতি বছরে কয়েকটি সিনেমা মুক্তি হওয়ায় চলচ্চিত্রাঙ্গনের অবস্থা সচল হয়ে উঠেছে। যদিও সেগুলো তেমন ব্যবসা সফল হয়ে উঠেনি। তবে আশার আলো হয়ত দেখা যাবে এবার ঈদ-উল-ফিতরে। ঈদ উপলক্ষে প্রতিবছরই বেশি সিনেমা থাকে শাকিব খানের। এবারও তার ব্যতিক্রম হয়নি। ঈদ উপলক্ষে মুক্তি পাচ্ছে বিগ বাজেটের তিনটি সিনেমা। শাকিব খান অভিনীত ‘গলুই’ ও ‘বিদ্রোহী’ এবং সিয়াম আহমেদ অভিনীত ‘শান’।

ঈদে মুক্তি অপেক্ষায় সবচেয়ে আলোচিত সিনেমা হচ্ছে নির্মাতা এস এ হক অলিক পরিচালিত ‘গলুই’। সরকারী অনুদানের এ সিনেমায় অভিনয় করেছেন শাকিব খান ও পূজা চেরী। একসঙ্গে অভিনয় করা এটিই তাদের প্রথম সিনেমা। তবে ভক্তমহলে তাদের এই জুটি নিয়ে চলছে নানা আলোচনা সমালোচনা। ছবির গল্প ও চিত্রনাট্য নিয়েও অসন্তোষ প্রকাশ করেছেন অনেকে। মন্তব্য করছেন, গ্রামবাংলার পুরোনো গল্পই নাকি উঠে আসবে এতে। তবে কেউ আবার বলছেন পুরো সিনেমা না দেখে মন্তব্য করা ঠিক নয়।

মুক্তি পাচ্ছে শাকিব খান অভিনীত আরও একটি সিনেমা ‘বিদ্রোহী’। এ সিনেমায় তার বিপরীতে দেখা যাবে শবনম বুবলীকে। ২০১৮ সালে শূটিং শেষ হওয়া সিনেমাটি নানা কারণে মুক্তি দেয়া সম্ভব হয়নি আগের বছরগুলোতে। তবে সব বাধা কাটিয়ে এবার মুক্তি পাচ্ছে এটি। এর ট্রেলার মুক্তির পর থেকে শুরু হয়েছে নানা সমালোচনা। অনেকেই বলছেন, এত আগে শূট হওয়া একটি সিনেমা মানুষ বর্তমানে এসে কেন দেখবে ? তাছাড়া ট্রেলারে তেমন কিছুই চোখে পড়ার মতো ছিল না বলেও মন্তব্য অনেকের। তবে সময়ই বলে দেবে ঈদে এ সিনেমা কেমন ফল নিয়ে আসে। ঈদে মুক্তি পাবে সিয়াম আহমেদ ও পূজা চেরি অভিনীত তৃতীয় সিনেমা ‘শান’। পুলিশ এ্যাকশন ঘরানার এই সিনেমাটি ঘিরেও বেশ আগ্রহ দেখা গেছে দর্শকের মাঝে। ইতোমধ্যে সিনেমাটির ট্রেলার থেকে শুরু করে গান সবকিছু বেশ ইতিবাচক সাড়া ফেলেছে।

সিয়াম-পূজার রসায়ন থেকে শুরু করে পুলিশের থ্রিলার কাহিনী, সবকিছুতেই ঈদের আমেজ খুঁজে পাচ্ছে দর্শক। তাছাড়া এ সিনেমার গানগুলোও বাড়তি মাত্রা যোগ করছে সিনেমায়। ইতোমধ্যে মুক্তি পাওয়া এই সিনেমার গানগুলোও বেশ দর্শকনন্দিত হয়েছে। যদিও এ বছরের শুরুতে মুক্তি দেয়ার কথা ছিল ‘শান’। তবে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় পিছিয়ে যায় মুক্তির তারিখ। এবার ঈদ উপলক্ষে মুক্তি দেয়া হচ্ছে সিনেমাটি। তাছাড়া সিনেমাটি নিয়ে বেশ ভিন্ন ভিন্ন পন্থায় প্রচারণাও চালাচ্ছেন সংশ্লিষ্টরা। সব মিলিয়ে ঈদের বক্স অফিসে দৌড়ে বেশ ভালভাবেই এগিয়ে ‘শান’।

ঈদে মুক্তি পাওয়া সিনেমাগুলোর মধ্যে এখন পর্যন্ত এই তিন সিনেমার নামই বারবার সামনে আসছে। এরমধ্যে অবশ্য ভক্তরাও ভাগ হয়ে গেছেন কে কোন সিনেমা দেখাতে যাবেন। অন্যদিকে প্রায় দুই বছর পর করোনার প্রতিকূলতা কাটিয়ে আবারও সুস্থ স্বাভাবিক ঈদ পাওয়ায় অনেকেই বলছেন, পছন্দের তারকাদের সব সিনেমাই তারা দেখবেন। এখন দেখার বিষয় এবারের ঈদে কোন সিনেমা দর্শকের প্রত্যাশা পূরণ করে বক্স অফিস বাজিমাত করবে আর কোনটি মুখ থুবড়ে পড়বে।

এ সিনেমার ওপর দুই নায়িকার ক্যারিয়ারের অনেক কিছু নির্ভর করছে বলেও অনেকে মন্তব্য করেন। ঈদে ‘গলুই’, ‘বিদ্রোহী’ ‘শান’ সিনেমার বাইরে ‘বড্ড ভালোবাসি’ শিরোনামের একটি সিনেমাও মুক্তি পাচ্ছে। এটি পরিচালনা করেছেন জুয়েল ফারসি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution