শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৩:৫৭ পূর্বাহ্ন

‘এটা সবে শুরু’, ইতিহাস লিখে হুঙ্কার দিলেন বাবর আজম

স্পোর্টস রিপোর্টার, ই-কণ্ঠটোয়েন্টিফোর ডটকম : বিশ্বকাপে ভারত ও পাক মহারণে ইতিহাস লিখেছে পাকিস্তান। ভারতকে ১০ উইকেটে হারিয়ে দিয়েছে বাবর আজম অ্যান্ড কোং। এদিন দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ভারতকে মাটি ধরিয়ে দিয়েছে বাবর ব্রিগেড। মুখ তুলতে পারেনি বিরাট বাহিনী। ম্যাচের পর পাকিস্তানের অধিনায়ক বলছেন, এটা পাকিস্তানের সবে শুরু। তাঁদের ক্রিকেটবিশ্বকে অনেক কিছু দেখানোর বাকি আছে।

বাবর বলেন, এটা দলগত জয়। দ্রুত উইকেট নেওয়া আমাদের সাহায্য় করেছে। সাহিনের উইকেট তুলে নিয়ে আমাদের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছিল। আমাদের স্পিনাররাও দারুণ করেছে। আমরা পরিকল্পনা মাফিক খেলেছি। ফল পেয়েছি মাঠে। ব্যাট হাতে আমাদের ওপেনাররা একটা পার্টনারশিপ গড়তে পেরেছি। উইকেট ক্রমেই ভাল হচ্ছিল। আমরা শেষ পর্যন্ত ব্যাট করতে চেয়েছিলাম। সেটাই করতে পেরছি। আমি এখন শুধু দলের বাকি ক্রিকেটারদের সমর্থন করে যেতে চাই। যারা খুব ভাল প্রস্তুতি নিয়েছে। বিশ্বকাপের আগে তারা বিভিন্ন টুর্নামেন্ট খেলে নিজেদের তৈরি করেছে। সেটাই অনেক আত্মবিশ্বাস দিয়েছে। আমরা ভারতের বিরুদ্ধে রেকর্ড নিয়ে একেবারেই ভাবিত ছিলাম না। সে অর্থে কোনও চাপই ছিল না। শুধু বলতে চাই এটা সবে শুরু। এই আত্মবিশ্বাসে ভর করে এগিয়ে যেতে হবে। টুর্নামেন্টের বাকি ম্যাচে যা কাজে লাগাতে হবে।”

মহারণের আগে ভারতকে এগিয়ে রেখেছিলেন বিশেষজ্ঞরা। খাতায়-কলমে বিরাটবাহিনীকে শক্তিশালী মনে হচ্ছিল। কিন্তু মাঠে টিম ইন্ডিয়াকে ‘অতিসাধারণ ভবঃ’ করে দিল পাকিস্তান। মরুশহরে কি ব্যাটে, কি বলে- একপেশে ম্যাচে খড়কুটোর মতো টিম ইন্ডিয়াকে উড়িয়ে দিলেন বাবর আজমরা। বিশ্বকাপে প্রথমবার ভারতকে হারাল পাকিস্তান। তাও আবার জয় এল ১০ উইকেটে। এতটাই লজ্জার হার! এই রাতটা নিশ্চিতভাবে ভুলতে চাইবেন বিরাট বাহিনীরা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution