শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১২:০১ অপরাহ্ন

আশুলিয়ায় সাইনবোর্ড দিয়ে জমি দখলের চেষ্টার অভিযোগ

সাভার প্রতিনিধি:: ঢাকার আশুলিয়ায় সাইনবোর্ড দিয়ে ভোগদখলীয় এক নিরীহ পরিবারের জমি দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। ঘটনায় ভোক্তভোগী আশুলিয়া থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন। ডায়েরী নং (১১৪৬)।

শনিবার সকালে বিষয়টি নিশ্চিত করেন আশুলিয়া থানার এসআই জাহাঙ্গীর আলম।

এর আগে ২৫ আগস্ট আশুলিয়ার শিমুলিয়া ইউপি’র কোনাপাড়া এলাকা এ ঘটনা ঘটে।

ভোক্তভোগী মোহাম্মদ আলী জানান, আশুলিয়া থানাধীন কোনাপাড়া এলাকার মৃত আরমান আলী মন্ডলের ছোট ছেলে তিনি। পৈত্রিক সূত্রে পাওয়া আরএস দাগ নং ১৩৪১ ও বিআরএস ৯১৫৪ নং দাগে তার নিজ নামে জমির নামজারী করা হয়েছে। গত ২৫ আগস্ট রাতের আধারে তার ভাই জামাল বেপারীর ছেলে হুমায়ুন ও তার সহযোগী এনামুল গংরা তার ভোগ দখলীয় ৮ শতাংশ জমি অবৈধভাবে দখলে নিতে জোরপূর্বক সাইনবোর্ড দেয়। এতে বাঁধা দিতে গেলে মোহাম্মদ আলী ও তার ছেলে নাহিদকে প্রাণ নাশসহ নানা প্রকার হুমকি দিয়ে তাড়িয়ে দেয়। পরেরদিন বিষয়টি আশুলিয়া থানায় অবহিত করলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং এঘটনায় একটি সাধারন ডায়েরী করেন তিনি।

তিনি জানান, তার চার ভাই জামাল মন্ডল, কামাল মন্ডল, রহিম মন্ডল ও মাওলানা শামস উদ্দিন মন্ডল তার জমি জোড়পূর্বকভাবে দখলের পায়তারা করছে। এছাড়া পৈত্রিক সূত্রে পাওয়া সকল জমি থেকে পরিমাণেও তাকে কম দেওয়া হয়েছে। বাঁধা দিলেই নানা হুমকি দিচ্ছে। এতে তার পরিবার নিরাপত্তাহীনতায় ভোগছেন বলেও অভিযোগ করেন তিনি।

এব্যাপারে অভিযুক্ত হুমায়ূন কবির জানান, তার এক চাচা কামাল বেপারীর কাছ থেকে ৭ শতাংশ জমি ক্রয় সূত্রে মালিক হয়েছেন। তারা অন্যের কোন জমি দখলে নিতে জাননি।

আশুলিয়া এসআই জাহাঙ্গীর আলম জানান, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। সাধারন ডায়রীর পরিপ্রেক্ষীতে বিবাদী পক্ষকে সাইনবোর্ড সরানো এবং শান্তি শৃঙ্খলা বজায় রাখতে বলা হয়েছে। এছাড়া তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution