শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১২:১৬ অপরাহ্ন

আরামবাগকে হারিয়ে ঢাকা চট্টগ্রাম আবাহনীর প্রথম জয়

স্পোর্টস রিপোর্টার, ই-কণ্ঠ ২৪ ডটকম : ২১ জানুয়ারি বৃহস্পবার বাংলাদেশ প্রিমিয়ার লীগে আরামবাগ ক্রীড়া সংঘের মুখোমুখি হয় চট্টগ্রাম আবাহনীর। বঙ্গবন্ধুয় স্টেডিয়ামে আরামবাগ ক্রীড়া সংঘের বিপক্ষে ১-০ গোলে জিতে ঢাকা চট্টগ্রাম আবাহনী। শেখ জামাল ধানম-ি ক্লাবের বিপক্ষে ২-১ গোলে হেরে লিগ শুরু করেছিল বন্দরনগরীর দলটি। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নিক্সন গুইলের্মের দারুণ গোলে প্রিমিয়ার লিগে প্রথম জয় পেয়েছে চট্টগ্রাম আবাহনী।
প্রিমীয়ার লীগে ম্যাচ শুরুর ২ মিনিটের মাথায় চট্টগ্রাম আবাহনী এগিয়ে যেতে পারত ব্লু পাইরেটস। এক মিনিটে ডানপ্রান্তে ডিফেন্ডার মনির আলমের কর্নারে বক্সে হেড নেন সতীর্থ ফুটবলার। কিন্তু গোল করতে ব্যর্থ হন। দিুই মিনিটে বাঁপ্রান্ত থেকে সতীর্থের ক্রসে বক্সে বল পেয়ে গোলমুখ থেকে পা ছোঁয়াতে পারেননি নাইজেরিয়ান ফরোয়ার্ড চিনেডু ম্যাথিউ। অল্পের জন্য হেড অল্পের জন্য গোল হয়নি।
এগানো মিনিটে বক্সের ভাগ্যের ফেরে গোল পায়নি মোহামেডান স্পোর্টিংয়ের কাছে ৩-০ ব্যবধানে হেরে লিগ শুরু করা আরামবাগ। ক্রিস্টোফার চিজোবার শট ক্রসবারে লেগে ফেরে। ফিরতি বলে আবারও শট নেন ফরোয়ার্ড নিহাত জামান উচ্ছাস। কিন্তু গোল হয়নি। ২৭ মিনিটে ম্যাথিউয়ের ক্রসে রাকিব হোসেনের ফ্লিক ক্রসবারে লাগলে হতাশা বাড়ে চট্টগ্রাম আবাহনীরও। ৩০ মিনিটে গোলের দেখা পায় চট্টলার দলটি। ডানপ্রান্ত থেকে নাইজিরিয়ান চিনেদু ম্যাথিউ যে ক্রস বাড়ান তা বুক দিয়ে বল রিসিভ করে তাতে ডান পায়ে ফিনিশ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নিক্সন (১-০)।
ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনী জয় ১-০ গোলে, অন্যদিকে কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ স্টেডিয়ামে সাইফ স্পোর্টিং ক্লাব ২-১ গোলে হারায় মোহামেডান স্পোর্টিং ক্লাবকে।
৫০ মিনিটে ম্যাচে ফেরার দারুণ সুযোগ হাতছাড়া করে ছোট ডি-বক্সের একটু ওপর থেকে চিজোবার শট উড়ে গেলে সমতায় ফেরার ভালো সুযোগ নষ্ট হয় আরামবাগের ‘রাইজিং স্ট্রেংথ’ খ্যাত আরামবাগ ।
৫৮ মিনিটে চার ডিফেন্ডারকে কাটিয়ে বক্সে ঢুকে পড়েন চিনেদু। বেশ কিছুক্ষণ বল নিজের নিয়ন্ত্রণে রাখলেও শট নিতে পানেননি। ৫৯ মিনিটে বক্সে ঢুকে আরাফাত যে শট নেন সেটি আটকাতে গিয়ে আহত হন চট্টলার মিডফিল্ডার সোহেল রানা। ৮৯ মিনিটে আরামবাগের রাসেল মুন্সী গোলমুখে যে শট নেন সেটি লক্ষ্যভ্রষ্ট হয়। রেফারি আনিসুর রহমান খেলা শেষের বাঁশি বাজালে পূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে চট্টগ্রাম আবাহনী। কিডস এ্যাথলেটিক্স উপলক্ষে ২২ জানুয়ারি শুক্রবার প্রিমিয়ার লীগে কোন ম্যাচ থাকছে না। আগামী ২৩ জানুয়ারি শনিবার থেকে শুরু হবে লীগের তৃতীয় রাউন্ডের খেলা।
৭২তম মিনিটে ব্যবধান দ্বিগুণের সুযোগ পেয়েছিল চট্টগ্রাম আবাহনী। চার্লস দিদিয়েরের শট কর্নারের বিনিময়ে ফেরান গোলরক্ষক আবুল কাশেম মিলন। কর্নারে ম্যাথিউয়ের হেড গোললাইন থেকে ফেরান রাসেল মুন্সি।
অন্য ম্যাচে কুমিল্লার ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ২-১ গোলে হারায় সাইফ স্পোর্টিং। লিগে পল জোসেফ পুটের দলের এটি প্রথম জয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution