বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৫:০৩ পূর্বাহ্ন

অশ্রুসিক্ত নয়নে পীর হাবিবকে শেষ বিদায়

সিলেট প্রতিনিধিঃ অশ্রুসিক্ত নয়নে শ্রদ্ধা ও ভালোবাসায় শেষ বিদায় জানানো হলো খ্যাতিমান সাংবাদিক, কলামিস্ট ও বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমানকে।

রোববার (৬ ফেব্রুয়ারি) রাত ১০টার পর সিলেটের চৌহাট্টার কেন্দ্রীয় শহীদ মিনারে পীর হাবিবুর রহমানের মরদেহ আনা হলে শ্রদ্ধা নিবেদন করেন সর্বস্তরের মানুষ।

এ সময় শোকাবহ পরিবেশে নিস্তব্ধতা নেমে আসে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারসহ আশেপাশের এলাকায়। এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয় তাকে শেষ বিদায় জানাতে আসা মানুষের মাঝে।

শেষ বিদায় জানাতে আসা বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, সাংবাদিক পীর হাবিবুর রহমানের মৃত্যু সত্যিকার অর্থে বেদনাদায়ক। তার মৃত্যুতে আমরা এক সিলেট প্রেমীকে হারালাম।

সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, মানুষ তার কর্মের মধ্যে বেঁচে থাকে। ঠিক তেমনি পীর হাবিবুর রহমানও কর্মের মাধ্যমে আমাদের মনে চিরদিনের জন্য স্থান করে নিয়েছেন।

শ্রদ্ধা নিবেদন কালে উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রেসক্লাব, সিলেট প্রেসক্লাব, ইমজা, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, সাংবাদিক ইউনিয়ন ফোরামসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

রাজনৈতিক দলের পক্ষ থেকে আওয়ামী লীগ, বিএনপি, জাসদ, যুবলীগ, ছাত্রলীগ শ্রদ্ধা নিবেদন করে। এছাড়াও বিভিন্ন দল, ব্যক্তি ও প্রতিষ্ঠানের পক্ষ থেকেও শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। এ সময় তার কর্মক্ষেত্র বাংলাদেশ প্রতিদিনসহ বিভিন্ন গণমাধ্যমের পক্ষ থেকে শেষ শ্রদ্ধা জানানো হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে উপস্থিত সবাই এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালনের মাধ্যমে গভীর শোক প্রকাশ করেন। এছাড়াও মরহুমের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়। পরে রাত ১১টা ১০ মিনিটের দিকে পীর হাবিবুর রহমানের মরদেহ নিয়ে সুনামগঞ্জের উদ্দেশে রওয়ানা হন স্বজনরা।

মরহুমের ভাই পীর মিসবাহ জানান, সোমবার (৭ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় মরদেহ সুনামগঞ্জ পৌর শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে। এরপর বাদ জোহর সুনামগঞ্জ কেন্দ্রীয় মসজিদে এবং নিজ গ্রাম মাইজবাড়িতে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে পিতা-মাতার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হবেন পীর হাবিবুর রহমান।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution