বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০২:৪৩ অপরাহ্ন

অল্প দামে স্মার্ট চশমা আনল ফেসবুক

প্রযুক্তি ডেস্ক:: গুগলের পর এবার স্মার্ট গ্লাস বা স্মার্ট চশমার উন্মোচন করলো ফেসবুক। গান শোনা, ছবি তোলাসহ বিভিন্ন সুবিধাযুক্ত এই চশমার দাম শুরু ২শ’ ৯৯ ডলার থেকে।

শিগগিরই স্মার্ট গ্লাসের প্রযুক্তি দুনিয়া দখলে নেয়ার আশা করছে ফেসবুক কর্তৃপক্ষের। চোখের ইশারায় ছবি তোলা, গান শোনা, ফোনের কল গ্রহণ করা কিংবা চোখে চোখেই হয়ে যাচ্ছে স্মার্টফোনের সব কাজ।

এমনই সব সুযোগ সুবিধা নিয়ে স্মার্ট গ্লাসের উন্মোচন করেছে ফেসবুক। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ স্মার্ট চশমার বিশেষত্বগুলো তুলে ধরেন।

জীবন যাপন আরো সহজ করতেই নতুন এই প্রযুক্তির পথে হাঁটার কথা জানান তিনি। ইতালির নামিদামী চশমা প্রস্তুতকারী প্রতিষ্ঠান রে-বেনের সঙ্গে যৌথ অংশীদারিত্বে এই স্মার্টগ্লাস বাজারে নিয়ে আসছে ফেসবুক।

কল গ্রহণ, গান শোনা, ভিডিও দেখা, ছবি তোলা এর সবই স্মার্ট চশমায় ফেসবুকের মাধ্যমে শেয়ার করা যাবে বন্ধুদের সঙ্গে। স্মার্ট চশমা রে-বেন স্টোরিজের দাম শুরু ২শ’ ৯৯ ডলার থেকে।

২০২০ সালে ৮ হাজার ৬০০ কোটি ডলার আয় করা ফেসবুক জানিয়েছে তাদের বর্তমান লক্ষ্য ভার্চুয়াল ও বর্ধিত বাস্তবিক যে প্রযুক্তি গড়ে উঠেছে সেখানে শক্ত অবস্থান গড়া। সে লক্ষ্যে সবচেয়ে বেশি বিনিয়োগ এখন এই খাতেই করছে ফেসবুক।

ফেসবুকের পাশাপাশি অ্যামাজন, অ্যালফাবেট, মাইক্রোসফট, অ্যাপলের মতো টেক জায়ান্টগুলোও স্মার্ট গ্লাস নির্মাণে বিপুল পরিমাণ অর্থ লগ্নি করছে।

আরেক টেক জায়ান্ট গুগল বাজারে তাদের স্মার্ট গ্লাস আনলেও আকাশচুম্বী দাম ও নকশার কারণে গ্রাহকদের কাছে পৌঁছাতে পারেনি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution