মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৫:৫৩ পূর্বাহ্ন

অলিম্পিকের শেষ ষোল থেকে রোমান-দিয়ার বিদায়

স্পোর্টস ডেস্ক: শেষ সেটটা জমে উঠেছিল। তাতে দারুণভাবে সৃষ্টি হয়েছিল একটা প্রত্যাবর্তনের আশাও। কিন্তু সে আশা পূরণ হয়নি শেষমেশ। তাতে দক্ষিণ কোরিয়ার কাছে ৬-০ সেট পয়েন্টে হেরে অলিম্পিক ২০২০ এর আরচ্যারির মিশ্র রিকার্ভ বিভাগ থেকে ছিটকে গেছেন রোমান সানা ও দিয়া সিদ্দিকী।

বাংলাদেশ বাছাইপর্বটা উতরে গিয়েছিল ১৬তম দল হিসেবে। অন্যদিকে প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়া ছিল শুরু থেকেই অদম্য। শীর্ষ দল হিসেবে এসেছিল মূল প্রতিযোগিতায়। আর্চারি বিশ্বের অন্যতম শীর্ষ এই দলের বিপক্ষে লড়াইটা যে সহজ হবে না তা অনুমেয়ই ছিল অনেকটা।

তবে আশাও ছিল বৈকি। গত মে মাসে যে এই দুজনেই খেলেছিলেন ওয়ার্ল্ড কাপ স্টেজ-টু’র ফাইনালে। তবে সেজন্যে পরাশক্তি দক্ষিণ কোরিয়ার বিপক্ষে শুরুটা হতে হতো দুর্দান্ত।

সেটা আর হলো কই! প্রথম সেটের প্রথম তিরটা স্কোরবোর্ডে এনে দিল ৮ পয়েন্ট। এরপরের তির এনে দিতে পারল মাত্র পাঁচ। সেই যে পিছিয়ে পড়ল বাংলাদেশ, আর ফিরতে পারেনি ম্যাচে। পরের দুই তিরে যথাক্রমে ৯ আর ৮ এল বটে, জবাবে চার তিরে দক্ষিণ কোরিয়ার দুই আরচ্যার অ্যান সান ও কিম জে দিওক তুললেন ৩৮। তাতে শুরুর সেটের দুই পয়েন্ট যায় দক্ষিণ কোরিয়ার ঝুলিতে।

পরের সেটেও ভজকট পাকাল সেই দ্বিতীয় তিরটাই। সেই তির থেকে এল ছয়, ফলে বাকি তিন তির থেকে ২৭ তুলে নিলেও মোট স্কোরটা দাঁড়ায় মাত্র ৩৩ এ। দক্ষিণ কোরিয়াও এই সেটেই যেন ছিল একটু নড়বড়ে। চার তির থেকে যথাক্রমে ৯, ৯, ৮ আর ৯ তুলেছিল। তবে তাই জয়ের জন্য যথেষ্ট ছিল কোরিয়ানদের জন্য, ৩৫ পয়েন্ট তুলে দ্বিতীয় সেটের দুই পয়েন্টও জিতে নেয় দলটি।

শুরুর নড়বড়ে ভাবটা কাটিয়ে শেষ সেটে দারুণ লড়েছে বাংলাদেশ। চার তিরে তুলেছে যথাক্রমে ৯, ১০, ৯ ও ১০; তাতে মোট স্কোরটা গিয়ে দাঁড়িয়েছিল ৩৯-এ। তবে দক্ষিণ কোরিয়াও লড়াইয়ে বিন্দুমাত্র ছাড় দেয়নি। তিনটি ১০ সহ চার তির থেকে সংগ্রহ করেছে ৩৯ পয়েন্ট। পয়েন্ট ৬-০ সেট পয়েন্টে জয় নিয়ে চলে যায় কোয়ার্টার ফাইনালে। আর মিশ্র রিকার্ভ থেকে বিদায়ঘণ্টা বাজে বাংলাদেশের।

দুই আরচ্যারের লড়াইটা অবশ্য এখানেই শেষ হয়ে যায়নি। মিশ্র রিকার্ভ শেষ হয়ে গেলেও এখনো আশার আলো জ্বলছে একক ইভেন্টে। যেখানে আগামী ২৭ জুলাই পুরুষ এককে লড়বেন রোমান আর নারী এককে দিয়া। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে শেষ সেটের এ লড়াই সেদিন দুজনকে অনুপ্রেরণা যোগাবে নিশ্চয়ই!

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution